বাংলাদেশ , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

অস্তিত্ব সংকটে কক্সবাজার জেলা জাতীয় পার্টি : মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে কার্যক্রম

প্রকাশ: ২০২০-০৯-২৩ ১১:৫১:০৯ || আপডেট: ২০২০-০৯-২৩ ১১:৫১:০৯

অনলাইন রিপোর্ট : চরম অস্তিত্ব সংকটে কক্সবাজার জেলা জাতীয় পার্টি (জাপা)। মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে কোনো রকমে চলছে কার্যক্রম। তবে অধিকাংশ কর্মী-সমর্থকরা এ কমিটি মানছেন না। মনগড়া কমিটি হওয়ার কারণে জেলা জাতীয় পার্টি দুই ভাগে বিভক্ত হয়েছে বলে জানিয়েছেন একাধিক নেতাকর্মী।

জানা গেছে, ২০১৯ সালের ৩০ ডিসেম্বর মেহেরুজ্জামানকে আহ্বায়ক ও মফিজুর রহমানকে সদস্য সচিব করে ১০১ সদস্যের কমিটির অনুমোদন দিয়েছিলেন জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জিএম কাদের। এ কমিটি গঠন করা হয় তিন মাসের জন্য। কিন্তু নয় মাস পেরিয়ে গেলেও নতুন কমিটি গঠন করতে পারেনি দলটি।

আহ্বায়ক কমিটির সদস্য সচিব মফিজুর রহমান বলেন, চলতি বছরের ১৮ মার্চ জেলা জাতীয় পার্টির সম্মেলনের তারিখ ধার্য থাকলেও করোনার কারণে হয়নি। তবে উপজেলা কমিটি গঠন করা হয়েছে।

জেলা জাতীয় পার্টির এক নেতা মোশাররফ হোসেন দুলাল বলেন, সম্মেলন ছাড়াই ঘরে বসে পকেট কমিটি করা হয়েছে। এরপর ফেসবুকে ছাড়া হয়েছে কমিটির তালিকা। কোনো নেতা উপজেলা বা ইউপিতে সাংগঠনিক সফর করেননি।

তিনি বলেন, এসব মনগড়া কমিটির কোনো ভিত্তি নেই। যেখানে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির কোনো অস্তিত্ব নেই, সেখানে উপজেলা কমিটি কীভাবে গঠিত হয়।

মোশাররফ হোসেন আরো বলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম কমিটির সদস্য মৌলভী ইলিয়াস ও অ্যাডভোকেট তারেক ছাড়া জেলার সাংগঠনিক কর্মকাণ্ড চালানো সম্ভব নয়। বর্তমান আহ্বায়ক কমিটির কোনো পরিচিতি কিংবা জনপ্রিয়তা নেই। এ কারণে জেলা জাতীয় পার্টি এখন দুই ভাগে বিভক্ত। এক পক্ষে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মৌলভী ইলিয়াস, অ্যাডভোকেট তারেক, মোশাররফ হোসেন দুলাল ও নুরুল আমিন ভুট্টো। অপর অংশে রয়েছেন, মেহেরুজ্জামান, মুফিজুর রহমান ও মুহিববুল্লাহ।

জেলা জাতীয় পার্টির আরেক শীর্ষ নেতা মোহাম্মদ আয়াছ রনি বলেন, বর্তমান আহ্বায়ক কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি দিলে আবারো দলটি ঘুরে দাঁড়াতে পারবে।

ট্যাগ :