বাংলাদেশ , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

শেখ হাসিনার জন্মদিনে চট্টগ্রামের জনপ্রিয় কন্ঠ শিল্পী লুপর্ণা মুৎসুর্দ্দী লোপার গান

প্রকাশ: ২০২০-০৯-২৬ ১৫:২২:৩৮ || আপডেট: ২০২০-০৯-২৬ ১৫:২২:৩৮

বিশেষ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গাইলেন চট্টগ্রামের জনপ্রিয় কন্ঠ শিল্পী লুপর্ণা মুৎসুর্দ্দী লোপা। ‘শেখ হাসিনার আজিকার এইক্ষণ হোক অম্লীন’ শিরোনামের গানটি সম্প্রতি ইউটিউবে মুক্তি পাচ্ছে। বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক রসায়নবিদ ডঃ জাফর ইকবালের উৎসাহে উপবান বড়ুয়ার কথা ও সুরে এবং নিখিলেশ বড়ুয়ার সঙ্গীতায়োজনে গানটির চট্টগ্রামের বিভিন্ন মনোরম লোকেশনে চিত্রধারণ করেছেন স্বনামধন্য চিত্রগ্রাহক ফয়েজ আহম্মদ এবং পরিচালনা করেছেন তরুণ নির্মাতা জনি বড়ুুয়া।

শিল্পী লুপর্ণা মুৎসুর্দ্দী লোপা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে প্রিয় স্বদেশভূমি সামনের এগিয়ে যাচ্ছে।এটা দিবালোকের মত সত্য। জীবনের এই পর্যায়ে এসে ব্যক্তিগতভাবে আমার কিছুই চাওয়ার নেই, একজন শিল্পী হিসেবে আমার চাওয়া নিবেদিতপ্রাণ অগ্রজ শিল্পীরা যেন দেশের সংস্কৃতি অঙ্গনে তাদের মেধা ও অভিজ্ঞতার আলোকে সংশ্লিষ্ট বিভাগগুলোতে যুক্ত হয়ে কাজ করে যেতে পারে।তাতে দেশের সম্মান ও অগ্রগতি আরো বৃদ্ধি পাবে।

তিনি আরো বলেন, গানটি করার জন্য উৎসাহিত করেছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রসায়নবিদ ডঃ জাফর ইকবাল ভাই। আমার গাওয়া এটি একটি শ্রেষ্ঠ গান, আমার অনেক দিনের স্বপ্ন ছিল দেশরত্নকে নিয়ে একটা গান উপহার দেওয়া। আজ সেটা পুরণ হতে চলেছে তাই আমি খুবই আনন্দীত।

গীতিকার ও সুরকার উপবান বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আমার ক্ষুদ্র উপহার এই গান। চট্রগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সদস্য এবং লালন আন্তর্জাতিক মঞ্চের শিল্পী লুপর্ণা মুৎসুর্দ্দী লোপা কণ্ঠে গানটি গীত হয়েছে, সে কারণে আমারখুব ভাল লাগছে। আশা করি শেখ হাসিনাপ্রেমী প্রতিটি মানুষের অন্তরে গানটি ভালবাসার সাথে জায়গা করে নিবে।

নির্মাতা জনি বড়ুুয়া বলেন, গানের কথা গুলো সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকের, এই গানটি আশাকরি শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে।গানের দৃশ্য ও ভিডিও ধারণ সবার নজর কাড়বে।

২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে উৎসর্গ করে রচিত গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ করতে যাচ্ছে শিল্পী তার নিজস্ব ইউটিউব চ্যানেল ও জয় বাংলা মাল্টিমিডিয়ার অফিসিয়াল পেইজ থেকে।

ট্যাগ :