বাংলাদেশ , রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১

গোমাতলীতে ১৪৪ ধারা অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ

প্রকাশ: ২০২১-০১-২৩ ১৫:৫২:৪২ || আপডেট: ২০২১-০১-২৩ ১৫:৫২:৪২

বার্তা পরিবেশকঃ কক্সবাজার সদরের ঈদঁগাও থানাধীন ১৪৪ ধারা অমান্য করে চলছে ঘর নির্মাণের কাজ। এতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করেছে স্থানীয়রা।
স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব গোমাতলী এলাকার শাহে এমরান দীর্ঘদিন যাবৎ তার খতিয়ানভূক্ত জমি ভোগ করে আসছিল। হঠাৎ উক্ত জমি স্থানীয় জালিয়াত চক্র ও ভূমি খেকোদের নজরে পড়ে। এই চক্রটি অসহায় এমরানের খতিয়ানভূক্ত জায়গাটি অবৈধভাবে জবর-দখলের অপচেষ্টা চালিয়ে আসছিল। এ কারণে আদালতে থেকে উক্ত জায়গার উপর নিষেধাজ্ঞা চেয়ে চলতি বছরে ১৩ জানুয়ারী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরাবর একটি এম.আর.মামলা দায়ের করেন। যার এম.আর মামলা নং-১৭১/২০২১ ইং।
এজহার সূত্রে জানা যায়, কক্সবাজার পোকখালী ইউনিয়নের পূর্ব গোমাতলীর ভূমিখেকো শহিদুল ইসলাম সুমনের নেতৃত্বে ইসহাক কামাল, সালামত উল্লাহ রাজন, এহেছান উল্লাহ, আনছারুল্লাহ সাগর ও মনোয়ারা বেগম অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে উক্ত জায়গাটি জবর দখলের চেষ্টা চালিয়ে আসছিল। এসময় বাদিসহ তার আত্মীয় স্বজনেরা এগিয়ে আসলে উক্ত স্বশস্ত্র বাহিনীর সদস্যরা পালিয়ে যায়।পরে ভূমিখেকো বাহিনীর সদস্যরা আরও বলিয়ান হয়ে জোর পূর্বক ঘর নির্মাণ করে আসছে। এতে যেকোনো মূহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ সহ আইন শৃঙ্খলার বিঘ্নয় ঘটার সম্ভাবনা রয়েছে।
এব্যাপারে মামলা তদন্তকারী কর্মকর্তা ঈদগাওঁ থানার এস আই মোঃ জুয়েল সরকার জানান, আদালতের নির্দশনা মোতাবেক আমি উভয়পক্ষকে নোটিশ প্রদান করেছি। প্রতিপক্ষ গায়ের জোরে কিছু করলে আদালতে যে সিদ্ধান্ত দিবে আমি সেই মোতাবেক কাজ করব।

ট্যাগ :