বাংলাদেশ , মঙ্গলবার, ১১ মে ২০২১

প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ

প্রকাশ: ২০২১-০৩-০৫ ১৬:৪৯:৪০ || আপডেট: ২০২১-০৩-০৫ ১৬:৪৯:৪০

গত বৃহস্পতিবার (৪ মার্চ) আজকের কক্সবাজার পত্রিকায় “পাহাড়তলীতে ভাড়া বাসায় যৌন ব্যবসা,চারজনকে উদ্ধার” শিরোনামে প্রকাশিত সংবাটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। উক্ত সংবাদে আমাদেরকে নিয়ে যেসব কেচ্ছা-কাহিনী রটানো হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা-বানোয়াট,ভিত্তিহীন ও মানহানিকর। আমরা উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মূলত ঘটনা হচ্ছে গত মঙ্গলবার (২ মার্চ) আমার জন্মদিন পালিত হয়। আমার স্কুলের সহপাঠি ও আমার আত্মীয়দের জন্মদিন পালনের জন্য আমন্ত্রণ করি। যার ফলে সেদিন আমার বাড়িতে আমার সহপাঠিসহ মেহমানেরা আনন্দে জন্মদিন উদযাপন করছিল। পাহাড়তলীতে বসবাসকারী রিদুয়ান ইসলাম রিফু নামের এক ছেলে আমার এক বান্ধুবীকে দীর্ঘদিন ধরে প্রেমের ও অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিল। সে বান্ধুবীও জন্মদিন পালন করতে আসে। আমার বান্ধুবী তার প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় বিভিন্ন সময় ছেলেটি প্রাণনাশ ও মানহানি করবে বলে হুমকি-ধমকি দিয়ে আসছিল। তার প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ক্ষোভের বহিঃপ্রকাশ ও হুমকি স্বরুপ মানহানিকর এ সংবাদ। ছেলেটির কাছে দীর্ঘদিন আমার বান্ধুবী পথিমধ্যে ইভটিজিংয়ের শিকারও হয়েছিল এবং চলার পথে বাধাঁর সৃষ্টি করত। সে খারাপ ছেলে হওয়ায় এসব কর্মকান্ড মুখ বুঝে সহ্য করে আসছিল দীর্ঘদিন। মানহানি ও প্রাণনাশের ভয়ে তার বিরুদ্ধে প্রশাসনকে সে ব্যাপারে জানায় নি আমার বান্ধুবী। তার খারাপ চরিত্রের রীতি অনুযায়ী, আমার জন্মদিনের অনুষ্ঠানে আমার বান্ধুবীকে দেখে ছেলেটি এলাকার কয়েকজন ভাড়া করা সন্ত্রাসবাহিনী নিয়ে তাকে তুলে নিয়ে যেতে আসে। সেখানে আমন্ত্রিত মেহমানবৃদ্ধ ও আমার বান্ধুবীরা বাধাঁ দিলে ছেলেটিসহ সন্ত্রাসবাহিনীরা আমার কয়েকজন আত্মীয়দের তুলে নিয়ে যায়। নিয়ে যাওয়া চারজনকে বন্দি করে শারীরিক ও মানসিক নির্যাতন চালায় এবং চাপের মুখে তারা মিথ্যা স্বীকরোক্তি দেয়।
উক্ত সংবাদে আমি ও বেবিকে যৌন ব্যবসার সিন্ডিকেট এবং মাদক কারবারের সাথে জড়ানো হয়েছে।তাছাড়া বিভিন্ন মেয়েদের কন্ট্রাক্ট করে দেহব্যবসার মতো জগণ্য অনৈতিক কাজের সাথে আমাদেরকে জড়ানো হয়েছে। সংবাদের এমন বিবৃতি সম্পূর্ণ মানমানহানিকর ও ভিত্তিহীন। এমন মানহানিকর সংবাদের জন্য আমরা আইনের কাছে ধারস্থ হব।
অতএব, আমাদের বিরুদ্ধে প্রকাশিত মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি সাংবাদিক ভাইদের যাচাই-বাচাই পূর্বক তথ্যবহুল সংবাদ পরিবেশনের অনুরোধ জানাচ্ছি। একই সাথে উক্ত মিথ্যা সংবাদে সংশ্লিষ্ট প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
সুমি আক্তার,
বেবি আক্তার
পাহাড়তলী, কক্সবাজার পৌরসভা।

ট্যাগ :