বাংলাদেশ , শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১

আজ আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল

প্রকাশ: ২০২১-০৮-২৪ ০৮:০১:২৪ || আপডেট: ২০২১-০৮-২৪ ০৮:০১:২৪

Spread the love
  • হোটেল কোয়ারেন্টাইনে টাইগাররা

স্পোর্টস ডেস্কঃ পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলতে আজ ঢাকায় আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সব ঠিক থাকলে দুপুর বারোটায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে বিমানবন্দরে পা রাখবে কিউইরা। এর আগে দেশটির দুই সদস্যের পর্যবেক্ষক দল ঢাকায় আসেন। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে তাদের হাতে পুরো জৈব সুরক্ষার বিষয়টি বুঝিয়ে দেয়া হয়েছে। টম লাথামের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলকে বিমানবন্দর থেকে সরাসরি হোটেল কন্টিনেন্টালে নিয়ে যাওয়া হবে। সেখানে তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। ওদিকে মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে টিম বাংলাদেশও আজ একই হোটেলের সুরক্ষা বলয়ে প্রবেশ করবে। স্বাগতিকদেরও থাকতে হবে তিন দিনের কোয়ারেন্টাইনে। কদিন আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার মতো নিউজিল্যান্ডের জন্যেও একই রকম কঠোর বিধি অনুসরণ করা হবে। মিরপুরে ১ সেপ্টেম্বর প্রথম টি২০ দিয়ে শুরু মাঠের লড়াই।
নিউজিল্যান্ড থেকে আসা একজন স্বাস্থ্য ও আরেকজন নিরাপত্তা পর্যবেক্ষক এই কদিন কোয়ারেন্টাইনে ছিলেন। সোমবার তাদের কাছে হোটেল কন্টিনেন্টালসহ সিরিজের পুরো জৈব সুরক্ষার বিষয়টি বুঝিয়ে দেয়া হয়, ‘দুই প্রতিনিধি সোমবার হোটেল পর্যবেক্ষণ করেন। এই কদিন তারা অনলাইনে বিসিবি ও হোটেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখেছেন।’ বলেন বিসিবির শীর্ষ চিকিৎসক। টম লাথামরা আসার আগেই অবশ্য ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেট খেলে সরাসরি বাংলাদেশে চলে এসেছেন দুই কিউই ক্রিকেটার কলিন ডি গ্র্যান্ডহোম ও ফিন এ্যালেন। তারাও কোয়ারেন্টাইনে ছিলেন। দলের বাকি সব দস্য আজ ঢাকায় এসে করোনা টেস্টের পর জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। উল্লেখ্য, নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের নেতৃত্বে আসন্ন ভারত সফর এবং আমিরাতে টি২০ বিশ্বকাপের জন্য মূল দল গঠন করা নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) বাংলাদেশে কার্যত দ্বিতীয় সারির দল পাঠিয়েছে! এই দলের কেউই নেই মূল স্কোয়াডে। যেখানে অধিনায়ক লাথাম, আগেই চলে আসা গ্র্যান্ডহোম ও এ্যালেনের সঙ্গে আছেন হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, জ্যাকব ডাফি, স্কট কাগেলেইন, কতুল ম্যাকনি, হেনরি নিকোলস, আইজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, বেয়ার টিকনার ও উইল ইয়ংয়ের মতো প্রতিভাবান ক্রিকেটার।
ওদিকে ঘরের মাঠে এই সিরিজ সামনে রেখে আগেই হোম কোয়ারেন্টানে থাকা বাংলাদেশ দলের ক্রিকেটাররাও আজ সকালে হোটেল কন্টিনেন্টালে উঠে যাবেন। পরিবারের সাথে সময় কাটানোর জন্য যুক্তরাষ্ট্রে অবস্থান করা তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানেরও আজই দেশে ফেরা কথা। এরপর দলের সঙ্গে যোগ দেবেন হোটেলে। তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার পর ২৭ তারিখ থেকে অনুশীলন করার সুযোগ পাবে দুই দল। সম্প্রতি ঘরের মাঠে পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে পাঁচ ম্যাচের টি২০ সিরিজে ৪-১এ হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে টাইগাররা। আগামী অক্টোবর-নবেম্বরে সংযুক্ত আরব আমিরাতে টি২০ বিশ্বকাপের আগে এই সিরিজে নিজেদের আরো ঝালিয়ে নেয়ার সুযোগ মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমানদের সামনে। জিম্বাবুয়ে সফরের পর পারিবারিক কারণে দলছুট লিটন কুমার দাস আর ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ মুশফিকুর রহীমও ফিরেছেন দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে একের পর এক লো-স্কোরিং ম্যাচে ঐতিহাসিক সাফল্যের রূপকার ছিলেন মূলত বোলাররা। টি২০ বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসে বাড়তি রসদ যোগাতে এবার ব্যাটসম্যানদের কাছ থেকেও ভাল কিছুর আশায় বাংলাদেশ।
জৈব সুরক্ষা ও কঠোর নিরাপত্তা বিবেচনায় অস্ট্রেলিয়ার মতো নিউজিল্যান্ড সিরিজের সব ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচগুলো হবে ১, ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। অর্থাৎ দশ দিনে পাঁচটি ম্যাচ খেলে ফিরে যাবেন টম লাথাম, হেনরি নিকোলসরা। প্রতিদিন খেলা শুরু হবে বিকেল চারটায়।

ট্যাগ :