বাংলাদেশ , শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১

শিশু নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে স্মারকলিপি প্রদান

প্রকাশ: ২০২১-১০-১০ ১৭:২৯:৫৫ || আপডেট: ২০২১-১০-১০ ১৭:২৯:৫৫

Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ কক্সবাজারে শিশু নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকরী প্রদক্ষেপ গ্রহণের জন্য স্মারকলিপি প্রদান করেছে এনসিটিএফ কক্সবাজার জেলা কমিটির সদস্যরা। রবিবার (১০ অক্টোবর) কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের হাতে স্মারকলিপি তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ৷
‘শিশুর জন্য বিনিয়োগ করি,সমৃদ্ধ বিশ্ব গড়ি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশে পালিত হচ্ছে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২১। শিশু অধিকার সপ্তাহ উদযাপন উপলক্ষে কক্সবাজার জেলার সকল কার্যনির্বাহী সদস্যদের উপস্থিতে প্রধানমন্ত্রী বরাবর “শিশু নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ প্রসঙ্গে” স্মারকলিপি প্রদান করা হয়েছে।
স্মারকলিপি প্রদানের সময় কক্সবাজার জেলা এনসিটিএফের সভাপতি সোয়াবিল হাসান বিজয়, সহ-সভাপতি সুফিয়া ইয়াসমিন সহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এনসিটিএফ হচ্ছে জাতীয় পর্যায়ের শিশু সংগঠন যা শিশুদের নিয়ে গঠিত ও পরিচালিত। ৬৪ জেলায় ১১ জন সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি রয়েছে। এর সহযোগিতায় রয়েছে প্ল্যান ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ, সেভ দ্য চিলড্রেন ও ইয়ুথ সংগঠন ইয়েস বাংলাদেশ।

ট্যাগ :